মুজিব শতবর্ষ উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচি

দূষণের মারণ রোগে আক্রান্ত আমাদের বিশ্বপ্রকৃতি। এই কঠিন অসুখের এক অন্যতম ঔষধ বৃক্ষরোপণ।মানুষের চাহিদার কারণে দিন দিন ব্যাপক হারে বাড়ছে অরণ্য উচ্ছেদ।যার কারণে প্রকৃতি ভারসাম্য হারাচ্ছে।

সুস্থ জীবনযাপনের জন্য দূষণমুক্ত সুস্থ পরিবেশ একান্ত প্রয়োজন। দূষণমুক্ত সুস্থ পরিবেশ গঠনে বৃক্ষরোপণ ও বনসংরক্ষনের ভূমিকা অন্যতম উল্লেখযোগ্য। সেই পরিপ্রেক্ষিতে

মুজিব শতবর্ষ উপলক্ষে স্বপ্ন রক্তদান সমাজ কল্যান ফাউন্ডেশন বাংলাদেশ কুমিল্লা লাকসাম উপজেলা শাখা এর পক্ষ থেকে আজ ২৯/০৭/২০২০ ইং, বৃক্ষ রোপন কর্মসূচি পালন করেছে সংগঠন এর সদস্য বৃন্দরা এই সময় কর্মসূচি পরিচালনা করেন সংগঠন এর উপজেলা শাখা এর সভাপতি ইমরান হোসেন, এবং সাথে ছিলেন সংগঠন এর মহিলা বিষয়ক সম্পাদিকা শিরিন আক্তার সিমা,সহ সভাপতি সুমি আক্তার, সহ সভাপতি মাছুম বিল্লাহ, সদস্য সুজন হোসেন, সদস্য রাসেদ খাঁন সহ আরো অনেকে,তাদের লক্ষ তারা মুজিব শতবর্ষে মুজিব এর প্রতি সম্মান প্রদর্শন করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের বাংলাদেশ বিনির্মানে দেশে বিভিন্ন স্থানে গাছ লাগানো সহ দেশের সকল রাষ্টীয় কাজ করে দেশ কে উন্নত রাষ্ট হিসেবে দেখতে চায় সংগঠন এর সদস্যরা , এছাড়া সংগঠনটির সকল সেচ্ছাসেবীরা নিজেদের অর্থে নিজেরা সকল মানবিক কাজ করে যাচ্ছেন।

আধুনিক যন্ত্র পরিচালিত জীবনের কলুষিত পরিবেশ মানুষকে প্রতি মুহূর্তে মনে করিয়ে দেয় আরণ্যক সভ্যতার উদার প্রশান্ত জীবনের কথা। কিন্তু এই আধুনিক বিজ্ঞানভিত্তিক নগরজীবন ত্যাগ করে অরণ্যের যুগে ফিরে যাওয়ার চিন্তা মানুষের পক্ষে নিতান্তই এক আকাশ কুসুম কল্পনা।

পাশাপাশি একথাও সত্য যে পরিমিত অরণ্য ব্যতীত প্রাণীকুলের অস্তিত্ব রক্ষাও কোনভাবে সম্ভব নয়। সভ্যতার অগ্রগতির বীজাণু যখন সেই সভ্যতারই গলা টিপে ধরতে চাইছে, তখন একমাত্র মানুষের অকৃত্রিম বন্ধুই পারে বিশ্ব সংসারকে এই চূড়ান্ত সংকটের হাত থেকে রক্ষা করতে। সেজন্য নিজের স্বার্থেই, মানবকূলকে আজ শামিল হতে হবে পৃথিবীর ফুসফুস কে পুনরায় সুস্থ করে তোলবার উদ্যোগে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *